মেনু নির্বাচন করুন

বাজেট

                          

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
কুরবাননগর  ইউনিয়ন পরিষদ কার্যালয়
সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ।
২০২০-২০২১ইং আর্থিক সালের উন্মুক্ত বাজেট সভার কার্যবিবরণীঃ-
সভাপতিঃ- জনাব, আবুল বরকত, চেয়ারম্যান, কুরবাননগর ইউনিয়ন পরিষদ,
স্থানঃ-ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন।
সভার তারিখ ও সময়ঃ-৩১/০৫/২০২০ইং, সকাল-১১.৩০ ঘটিকা।
সভায় উপস্থিত সদস্যগণের নাম(স্বাক্ষরের ক্রমানুসারে-পরিশিষ্ট-ক)
সভার শুরুতেই সভাপতি সাহেব সভায়  উপস্থিতিবৃন্দ-কে স্বাগত জানিয়ে  ২০২০-২০২১ইং আর্থিক সালের বাজেট  সভা আরম্ভ করেন। এরপর সভাপতির অনুমতিক্রমে অত্র ইউনিয়ন পরিষদ সচিব জনাব, জিতেন চৌহান ২০২০-২০২১ আর্থিক সালের উন্মুক্ত খসড়া বাজেট সভায় পাঠ করিয়া শুনান।
২০২০-২০২১ আর্থিক সনের বাজেট নি¤œরূপ
আয় সমূহ
তারিখঃ-৩১/০৫/২০২০ খ্রিঃ।
(১) উদ্বৃত্ত জের --------------------------------------------------------------------৭৮,৩১৭.৫০/-    
(ক) নিজস্ব উৎস থেকে প্রাপ্তিঃ-
(১) বসত বাড়ির উপর চলতি বৎসরের হোল্ডিং ট্যাক্স     ---------------------- ৪,৫০,০০০/-
(২) বসত বাড়ির উপর বকেয়া হোল্ডিং ট্যাক্স  ------------------------------ ৫৬,৮২৫/-
(৩) মেলা, কৃষি প্রদর্শন এবং বাণিজ্য প্রদর্শনীর উপর কর ---------------------- ৫,৫০০/-
(৪) পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ও পারমিট ফি -------------------------  ৪০,০০০/-
(৫) মোটর যান ব্যতিত অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফি    ---------------- ৫,০০০/-
(৬) খোয়ার নিলাম বিক্রয় হতে আয় ----------------------------------------  ৩৫,০০০/-
(৭) অন্যান্য (জন্ম-মৃত্যু ও নাগরিকত্ব সনদের জন্য) ফি ----------------------- ৮০,০০০/-
(৮) অন্যান্য আয় -------------------------------------------------------- ১,১৫,৮৫৭.৫০/-
(খ) সরকারী সূত্রে অনুদানঃ-
(২) উন্নয়ন খাতঃ-
    (ক) বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) ---------------------------------------- ২,০০,০০০/-
    (খ) ইউপি উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দ (খএঝচ-২) ------------------------ ২০,০০,০০০/-
    (গ) এলজিএসপি-২ এর (পিবিজি) ----------------------------------------- ৬,০০,০০০/-
    (ঘ) ইউপিজিপি-এ -------------------------------------------------------- ২,০০,০০০/-
    (ঙ) ইউপিজিপি-অন্যান্য-বি ------------------------------------------------ ১,০০,০০০/-
    (চ) টি.আর. হতে আয় ---------------------------------------------------- ৮,০০,০০০/-
    (ছ) কাজের বিনিময়ে টাকা (কাবিটা) ---------------------------------------- ৮,০০,০০০/-    
       (জ) কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) --------------------------------------- ১০,০০,০০০/-
    (ঝ) কর্মসৃজন কর্মসূচি ---------------------------------------------------- ২০,০০,০০০/-
      (ঞ) অন্যান্য দাতা সংস্থার অনুদান------------------------------------------৩,০০,০০০/-
(৩) সংস্থাপন (সরকারী অনুদান)ঃ-
    (ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা বার্ষিক ------------------------------১২,৭২,০০০/-
    (খ) সচিবের বেতন ভাতা --------------------------------------------------- ৩,১৭,৯৪০/-            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৭৯,৪৮৫/- + সরকারী অংশ ২,৩৮,৪৫৫/-)
(গ) সচিবের উৎসব ভাতা (০২) টি -------------------------------------------- ৩৪,২০০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৮,৫৫০/- + সরকারী অংশ ২৫,৬৫০/-)
    (ঘ) জিপিএফ মূল বেতনের ১০% (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক)----------- ২০,৫২০/-
    (ঙ) সচিবের বৈশাখী ভাতা  (উপজেলা পরিষদ কর্তৃক---------------------------- ৩,৪২০/-      
    (ঙ) দফাদার ও মহল্লাদারদের বেতন ভাতা (দফাদার-১ জন ও মহল্লাদার- ৯ জন)- ৮,০০,০০০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৪,২০,০০০/- + সরকারী অংশ ৩,৮০,০০০/-)
    (চ) দফাদার ও মহল্লাদারদের উৎসব ভাতা (০২) টি ----------------------------  ১,১৭,০০০/-
(ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৫৮,৫০০/- + সরকারী অংশ ৫৮,৫০০/-)
      (ছ) ) দফাদার ও মহল্লাদারদের যাতায়াত ভাতা  ---------------------------- ১,৪৪,০০০/-
(ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক )

        

(৪) ভূমি হস্তান্তর কর ১% আয় -----------------------------------------------    ৪,৫০,০০০/-
(৫) উপজেলা পরিষদ কর্তৃক আয় ------------------------------------------------ ১,০০,০০০/-
(৬) জেলা পরিষদ কর্তৃক আয় --------------------------------------------------  ১,০০,০০০/-
মোট আয়ঃ       =   ১,২২,২৫,৫৮০/-
ব্যয়সমূহ
ক. রাজস্ব
(১) সংস্থাপন ব্যয়ঃ-
(ক) চেয়াম্যান ও সদস্যদের সম্মানী ভাতা ----------------------------------- ১২,৭২,০০০/-
(খ) ইউপি সচিবের বেতন ভাতাদি বার্ষিক-------------------------------------৩,১৭,৯৪০/-
(গ) ইউপি সচিবের উৎসব ভাতা ০২ টি     --------------------------------------- ৩৪,২০০/-
(ঘ) দফাদার ও ৯ জন মহল্লাদারদের ভাতাদি বার্ষিক --------------------------- ৭,৮৬,০০০/-
(ঙ) দফাদার ও ৯ জন মহাল্লাদারদের উৎসব ভাতা ০২ টি ---------------------- ১,৩১,০০০/-
(চ) ট্যাক্স আদায় কমিশন --------------------------------------------------৫০,৬৮২.৫০/-
(ছ) ভ্রমন ভাতা বাবদ ব্যয় (চেয়ারম্যান/সচিব)---------------------------------- ২৫,০০০/-
(জ) জিপিএফ (মূল বেতনের ১০%) ------------------------------------------২০,৫২০/-
(ঝ) সচিবের বৈশাখী ভাতা---------------------------------------------------- ৩,৪২০/-
(ঞ) দফাদার  ও মহল্লাদারদের যাতায়াত ভাতা--------------------------------১,৪৪,০০০/-

(ট) আনুষঙ্গিকঃ-
    (১) ষ্টেশনারি বাবদ ব্যয় ------------------------------------------------- ৫০,০০০/-
    (২) খবরের কাগজ বাবদ ব্যয়     --------------------------------------------৫,০০০/-
    (৩) আপ্যায়ন বাবদ ব্যয়     -----------------------------------------------  ৩৫,০০০/-
    (৪) জাতীয় উৎসব বাবদ ব্যয় --------------------------------------------  ২৫,০০০/-
    (৫) জন্ম নিবন্ধন বাবদ ব্যয় ---------------------------------------------- ৩০,০০০/-
    (৬) অন্যান্য -----------------------------------------------------------১,২০,০০০/-
(ঠ) উন্নয়ন মূল কাজ বাবদঃ-
(১) নারীদের আর্থিক উন্নয়নে গবাদী পশু ও হাঁস মুর সেলাই প্রশিক্ষণ বাবদ----৩,০০,০০০/-
(২) অন্যান্য -----------------------------------------------------------১,৪০,০০০/-

খ. উন্নয়ন ব্যয়ঃ-
(২) বার্ষিক উন্নয়ন কর্মসূচি - (এডিপি সাধারণ)
    (১) স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী     --------------------------------------------------- ৫০,০০০/-
    (২) শিক্ষা খাতে ব্যয় ------------------------------------------------------- ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ ---------------------------------------------------- ৫০,০০০/-
    (৪) অন্যান্য -------------------------------------------------------------- ৫০,০০০/-

গ. ইউপি উন্নয়ন সহায়তা থোক বরাদ্ধঃ- এলজিএসপি-৩ (বিবিজি) ঃ-
    (১) রিং কালভার্ট, পাইপ/বক্স কালভার্ট বাবদ ব্যয় ---------------------------------  ২,০০,০০০/-
    (২) স্বাস্থ্য পঁয়ঃ প্রণালী বাবদ ব্যয় ----------------------------------------------   ২,০০,০০০/-
    (৩) রাস্তা নির্মাণ ও মেরামত বাবদ ব্যয়     ----------------------------------------- ৩,৫০,০০০/-
    (৪) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয়     --------------------------------------------------  ১,০০,০০০/-
    (৫) বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------------------  ২,৫০,০০০/-
    (৬) হতদরিদ্র নারীদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ ------------- ২,৮০,০০০/-
    (৭) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ----------------------- ৩,০০,০০০/-
(৮) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ২,০০,০০০/-
    (৯) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,২০,০০০/-

ঘ. এলজিএসপি-৩ (পিবিজি)ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ২,০০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ১,২০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ১,৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ১,৩০,০০০/-

ঙ. ইউপিজিপি-এ ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ৫০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ৫০,০০০/-

চ. ইউপিজিপি-বি ঃ-
    (১) সচেতনতা মূলক সভা ও অন্যান্য --------------------------------------------- ১,০০,০০০/-

ছ. কাজের বিনিময়ে টাকা (কাবিটা)ঃ-
    (১) গোরস্থান, শ্মশান বাবদ ব্যয় ------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------  ১,৭৫,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,৭৫,০০০/-
    (৪) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ৫০,০০০/-
জ. কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা)ঃ-
    (১) রাস্তা নির্ম বাবদ ব্যয় ------------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৪) কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠান বাবদ ব্যয় ------------------------------------------ ১,০০,০০০/-
(৫) শিক্ষা কর্মসূচী বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
(৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
(৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,০০,০০০/-
ঝ. টি আরঃ-
    (১) রাস্তা নির্মান বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (২) কবরস্থান, শ্মশান/প্রতিষ্ঠান উন্নয়ন বাবদ ব্যয় ----------------------------------  ১,০০,০০০/-
    (৩) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
    (৪) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------- ১,০০,০০০/-
    (৫) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
    (৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ২,০০,০০০/-

ঞ. কর্মসৃজন কর্মসূচি ঃ-
    (১) রাস্তা নির্মাণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ১০,০০,০০০/-
    (২) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ৬,০০,০০০/-
    (৩) অন্যান্য ------------------------------------------------------------------ ৪,০০,০০০/-

(ট)  অন্যান্য দাতা সংস্থার অনুদান ঃ উন্নয়ন মূলক কাজ/অন্যান্য --------------------------৩,০০,০০০/-


ঠ. ভূমি হস্থান্তর ১% অর্থ ঃ উন্নয়ন মূলক কাজ/অন্যান্য -------------------------------- ৪,৫০,০০০/-
ড. স্থানীয় সরকার প্রতিষ্ঠান সূত্রে প্রাপ্তি ঃ উন্নয়ন মূলক কাজ ---------------------------- ২,০০,০০০/-
                                                    মোট ব্যয়   = ১,২১,৩৯,৪৮০/-
                                                        উদ্বৃত্ত  = ৮৬,১০০/-
                                                      মোট আয়  = ১,২২,২৫,৫৮০/-
        
    
    
উক্ত বরাদ্দের আলোকে যে সকল স্কিম/প্রকল্প শ্রমিকের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। সে সকল স্কিম/প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে ৩০% মহিলা শ্রমিক নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে নারীর ক্ষমতায়নও বৃদ্ধি পাবে।
উন্মুক্ত বাজেট সভার দীর্ঘক্ষণ আলোচনা ও পর্যালোচনাক্রমে ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুমোদনের জন্য ইউনিয়ন পরিষদে প্রেরণের সিদ্ধান্ত সর্ব-সম্মতিক্রমে গৃহীত হয়।

অতঃপর সভায় আর কোন আলোচনা না থাকায় সভাপতি সাহেব উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে আজকের ২০২০-২০২১ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

 

 


 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
কুরবাননগর  ইউনিয়ন পরিষদ কার্যালয়
সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ।
২০১৯-২০২০ইং আর্থিক সালের উন্মুক্ত বাজেট সভার কার্যবিবরণীঃ-
সভাপতিঃ- জনাব, আবুল বরকত, চেয়ারম্যান, কুরবাননগর ইউনিয়ন পরিষদ,
স্থানঃ-ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন।
সভার তারিখ ও সময়ঃ-২২/০৫/২০১৮ইং, সকাল-১১.৩০ ঘটিকা।
সভায় উপস্থিত সদস্যগণের নাম(স্বাক্ষরের ক্রমানুসারে-পরিশিষ্ট-ক)
সভার শুরুতেই সভাপতি সাহেব সভায়  উপস্থিতিবৃন্দ-কে স্বাগত জানিয়ে  ২০১৯-২০২০ইং আর্থিক সালের বাজেট  সভা আরম্ভ করেন। এরপর সভাপতির অনুমতিক্রমে অত্র ইউনিয়ন পরিষদ সচিব জনাব, জিতেন চৌহান ২০১৯-২০২০ আর্থিক সালের উন্মুক্ত খসড়া বাজেট সভায় পাঠ করিয়া শুনান।
২০১৯-২০২০ আর্থিক সনের বাজেট নি¤œরূপ
আয় সমূহ
তারিখঃ- ২২/০৫/২০১৯ খ্রিঃ।
(১) উদ্বৃত্ত জের --------------------------------------------------------------------৭৮,৩১৭.৫০/-    
(ক) নিজস্ব উৎস থেকে প্রাপ্তিঃ-
(১) বসত বাড়ির উপর চলতি বৎসরের হোল্ডিং ট্যাক্স     ---------------------- ৪,৫০,০০০/-
(২) বসত বাড়ির উপর বকেয়া হোল্ডিং ট্যাক্স  ------------------------------ ৫৬,৮২৫/-
(৩) মেলা, কৃষি প্রদর্শন এবং বাণিজ্য প্রদর্শনীর উপর কর ---------------------- ৫,৫০০/-
(৪) পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ও পারমিট ফি -------------------------  ৪০,০০০/-
(৫) মোটর যান ব্যতিত অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফি    ---------------- ৫,০০০/-
(৬) খোয়ার নিলাম বিক্রয় হতে আয় ----------------------------------------  ৩,৫০০/-
(৭) অন্যান্য (জন্ম-মৃত্যু ও নাগরিকত্ব সনদের জন্য) ফি ----------------------- ৮০,০০০/-
(৮) অন্যান্য আয় -------------------------------------------------------- ১,১৫,৮৫৭.৫০/-
(খ) সরকারী সূত্রে অনুদানঃ-
(২) উন্নয়ন খাতঃ-
    (ক) বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) ---------------------------------------- ২,০০,০০০/-
    (খ) ইউপি উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দ (খএঝচ-২) ------------------------ ২০,০০,০০০/-
    (গ) এলজিএসপি-২ এর (পিবিজি) ----------------------------------------- ৬,০০,০০০/-
    (ঘ) ইউপিজিপি-এ -------------------------------------------------------- ২,০০,০০০/-
    (ঙ) ইউপিজিপি-অন্যান্য-বি ------------------------------------------------ ১,০০,০০০/-
    (চ) টি.আর. হতে আয় ---------------------------------------------------- ৮,০০,০০০/-
    (ছ) কাজের বিনিময়ে টাকা (কাবিটা) ---------------------------------------- ৮,০০,০০০/-    
       (জ) কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) --------------------------------------- ১০,০০,০০০/-
    (ঝ) কর্মসৃজন কর্মসূচি ---------------------------------------------------- ২০,০০,০০০/-
      (ঞ) অন্যান্য দাতা সংস্থার অনুদান------------------------------------------৩,০০,০০০/-
(৩) সংস্থাপন (সরকারী অনুদান)ঃ-
    (ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা বার্ষিক ------------------------------১২,৭২,০০০/-
    (খ) সচিবের বেতন ভাতা --------------------------------------------------- ৩,১৭,৯৪০/-            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৭৯,৪৮৫/- + সরকারী অংশ ২,৩৮,৪৫৫/-)
(গ) সচিবের উৎসব ভাতা (০২) টি -------------------------------------------- ৩৪,২০০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৮,৫৫০/- + সরকারী অংশ ২৫,৬৫০/-)
    (ঘ) জিপিএফ মূল বেতনের ১০% (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক)----------- ২০,৫২০/-
    (ঙ) সচিবের বৈশাখী ভাতা  (উপজেলা পরিষদ কর্তৃক---------------------------- ৩,৪২০/-      
    (ঙ) দফাদার ও মহল্লাদারদের বেতন ভাতা (দফাদার-১ জন ও মহল্লাদার- ৯ জন)- ৮,০০,০০০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৪,২০,০০০/- + সরকারী অংশ ৩,৮০,০০০/-)
    (চ) দফাদার ও মহল্লাদারদের উৎসব ভাতা (০২) টি ----------------------------  ১,১৭,০০০/-
(ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৫৮,৫০০/- + সরকারী অংশ ৫৮,৫০০/-)
      (ছ) ) দফাদার ও মহল্লাদারদের যাতায়াত ভাতা  ---------------------------- ১,৪৪,০০০/-
(ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক )

        

(৪) ভূমি হস্তান্তর কর ১% আয় -----------------------------------------------    ৪,৫০,০০০/-
(৫) উপজেলা পরিষদ কর্তৃক আয় ------------------------------------------------ ১,০০,০০০/-
(৬) জেলা পরিষদ কর্তৃক আয় --------------------------------------------------  ১,০০,০০০/-
মোট আয়ঃ       =   ১,২১,৯৪,০৮০/-
ব্যয়সমূহ
ক. রাজস্ব
(১) সংস্থাপন ব্যয়ঃ-
(ক) চেয়াম্যান ও সদস্যদের সম্মানী ভাতা ----------------------------------- ১২,৭২,০০০/-
(খ) ইউপি সচিবের বেতন ভাতাদি বার্ষিক-------------------------------------৩,১৭,৯৪০/-
(গ) ইউপি সচিবের উৎসব ভাতা ০২ টি     --------------------------------------- ৩৪,২০০/-
(ঘ) দফাদার ও ৯ জন মহল্লাদারদের ভাতাদি বার্ষিক --------------------------- ৭,৮৬,০০০/-
(ঙ) দফাদার ও ৯ জন মহাল্লাদারদের উৎসব ভাতা ০২ টি ---------------------- ১,৩১,০০০/-
(চ) ট্যাক্স আদায় কমিশন --------------------------------------------------৫০,৬৮২.৫০/-
(ছ) ভ্রমন ভাতা বাবদ ব্যয় (চেয়ারম্যান/সচিব)---------------------------------- ২৫,০০০/-
(জ) জিপিএফ (মূল বেতনের ১০%) ------------------------------------------২০,৫২০/-
(ঝ) সচিবের বৈশাখী ভাতা---------------------------------------------------- ৩,৪২০/-
(ঞ) দফাদার  ও মহল্লাদারদের যাতায়াত ভাতা--------------------------------১,৪৪,০০০/-

(ট) আনুষঙ্গিকঃ-
    (১) ষ্টেশনারি বাবদ ব্যয় ------------------------------------------------- ৫০,০০০/-
    (২) খবরের কাগজ বাবদ ব্যয়     --------------------------------------------  ৫,০০০/-
    (৩) আপ্যায়ন বাবদ ব্যয়     -----------------------------------------------  ৩৫,০০০/-
    (৪) জাতীয় উৎসব বাবদ ব্যয় --------------------------------------------  ২৫,০০০/-
    (৫) জন্ম নিবন্ধন বাবদ ব্যয় ---------------------------------------------- ৩০,০০০/-
    (৬) অন্যান্য -----------------------------------------------------------১,০০,০০০/-
(ঠ) উন্নয়ন মূল কাজ বাবদঃ-
(১) নারীদের আর্থিক উন্নয়নে গবাদী পশু ও হাঁস মুর সেলাই প্রশিক্ষণ বাবদ----৩,০০,০০০/-
(২) অন্যান্য -----------------------------------------------------------১,৪০,০০০/-

খ. উন্নয়ন ব্যয়ঃ-
(২) বার্ষিক উন্নয়ন কর্মসূচি - (এডিপি সাধারণ)
    (১) স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী     --------------------------------------------------- ৫০,০০০/-
    (২) শিক্ষা খাতে ব্যয় ------------------------------------------------------- ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ ---------------------------------------------------- ৫০,০০০/-
    (৪) অন্যান্য -------------------------------------------------------------- ৫০,০০০/-

গ. ইউপি উন্নয়ন সহায়তা থোক বরাদ্ধঃ- এলজিএসপি-৩ (বিবিজি) ঃ-
    (১) রিং কালভার্ট, পাইপ/বক্স কালভার্ট বাবদ ব্যয় ---------------------------------  ২,০০,০০০/-
    (২) স্বাস্থ্য পঁয়ঃ প্রণালী বাবদ ব্যয় ----------------------------------------------   ২,০০,০০০/-
    (৩) রাস্তা নির্মাণ ও মেরামত বাবদ ব্যয়     ----------------------------------------- ৩,৫০,০০০/-
    (৪) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয়     --------------------------------------------------  ১,০০,০০০/-
    (৫) বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------------------  ২,৫০,০০০/-
    (৬) হতদরিদ্র নারীদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ ------------- ২,৮০,০০০/-
    (৭) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ----------------------- ৩,০০,০০০/-
(৮) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ২,০০,০০০/-
    (৯) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,২০,০০০/-

ঘ. এলজিএসপি-৩ (পিবিজি)ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ২,০০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ১,২০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ১,৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ১,৩০,০০০/-

ঙ. ইউপিজিপি-এ ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ৫০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ৫০,০০০/-

চ. ইউপিজিপি-বি ঃ-
    (১) সচেতনতা মূলক সভা ও অন্যান্য --------------------------------------------- ১,০০,০০০/-

ছ. কাজের বিনিময়ে টাকা (কাবিটা)ঃ-
    (১) গোরস্থান, শ্মশান বাবদ ব্যয় ------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------  ১,৭৫,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,৭৫,০০০/-
    (৪) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ৫০,০০০/-
জ. কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা)ঃ-
    (১) রাস্তা নির্ম বাবদ ব্যয় ------------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৪) কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠান বাবদ ব্যয় ------------------------------------------ ১,০০,০০০/-
(৫) শিক্ষা কর্মসূচী বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
(৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
(৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,০০,০০০/-
ঝ. টি আরঃ-
    (১) রাস্তা নির্মান বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (২) কবরস্থান, শ্মশান/প্রতিষ্ঠান উন্নয়ন বাবদ ব্যয় ----------------------------------  ১,০০,০০০/-
    (৩) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
    (৪) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------- ১,০০,০০০/-
    (৫) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
    (৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ২,০০,০০০/-

ঞ. কর্মসৃজন কর্মসূচি ঃ-
    (১) রাস্তা নির্মাণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ১০,০০,০০০/-
    (২) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ৬,০০,০০০/-
    (৩) অন্যান্য ------------------------------------------------------------------ ৪,০০,০০০/-

(ট)  অন্যান্য দাতা সংস্থার অনুদান ঃ উন্নয়ন মূলক কাজ/অন্যান্য --------------------------৩,০০,০০০/-


ঠ. ভূমি হস্থান্তর ১% অর্থ ঃ উন্নয়ন মূলক কাজ/অন্যান্য -------------------------------- ৪,৫০,০০০/-
ড. স্থানীয় সরকার প্রতিষ্ঠান সূত্রে প্রাপ্তি ঃ উন্নয়ন মূলক কাজ ---------------------------- ২,০০,০০০/-
                                                    মোট ব্যয়   = ১,২১,১৯,৭৬২.৫০/-
                                                        উদ্বৃত্ত    =   ৭৪,৩১৭.৫০/-
                                                      মোট আয়    = ১,২১,৯৪,০৮০/-
        
    
    
উক্ত বরাদ্দের আলোকে যে সকল স্কিম/প্রকল্প শ্রমিকের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। সে সকল স্কিম/প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে ৩০% মহিলা শ্রমিক নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে নারীর ক্ষমতায়নও বৃদ্ধি পাবে।
উন্মুক্ত বাজেট সভার দীর্ঘক্ষণ আলোচনা ও পর্যালোচনাক্রমে ২০১৯-২০২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভা অনুমোদনের জন্য ইউনিয়ন পরিষদে প্রেরণের সিদ্ধান্ত সর্ব-সম্মতিক্রমে গৃহীত হয়।

অতঃপর সভায় আর কোন আলোচনা না থাকায় সভাপতি সাহেব উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে আজকের ২০১৯-২০২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

 

ইউ.পির বার্ষিক বাজেট
কুরবান নগর ইউনিয়ন পরিষদ (এলজিডি আইডি ৬৯০৮৯১০), উপজেলা-সুনামগঞ্জ সদর,
জেলা- সুনামগঞ্জ।
অর্থ-বছর : ২০১৮-২০১৯

খাতের নাম    পরবর্তী অর্থ-বছরের বাজেট (টাকা)২০১৮-২০১৯    ২০১৭-২০১৮ অর্থ-বছরের বাজেট (টাকা)    ২০১৬-২০১৭ অর্থ-বছরের প্রকৃত (টাকা)
    নিজস্ব তহবিল    অন্যান্য তহবিল    মোট        
১    ২    ৩    ৪    ৫    ৬
প্রারম্ভিক জের:                    
হাতে নগদ                    ---
ব্যাংকে জমা                ---    ৬,৮৭,৫৪৬.১৮/-
মোট প্রারম্ভিক জের :    ৫৩,৭০৬/-    ---    ৫৩,৭০৬/-         ৪৪,৭৫৬/-    ০০০/-
প্রাপ্তি :        ---            
হোল্ডিং ট্যাক্স থেকে আয়    ৫,০৬,৮২৫/-    ---    ৫,০৬,৮২৫/-    ৫,০০,০০০/-    ৯৩,১৭৫/-
পরিষদ কর্তৃক লাইসেন্স ও পারমিট ফিস    ৪০,০০০/-    ---    ৪০,০০০/-    ৪৫,০০০/-    ১৯,৬৫০/-
ইজারা বাবদ প্রাপ্তি (খোয়ার নিলাম)    ৩,৫০০/-    ---    ৩,৫০০/-    ২,৫০০/-    ১৮,৪৩৯.৬২/-
অযান্ত্রিক যানবাহনের লাইসেন্স ফিস    ৫,০০০/-    ---    ৫,০০০/-    ৪,০০০/-    ---
অন্যান্য আয়    ২,০৪,৯৬৯/-    ---    ২,০৪,৯৬৯/-    ২,০২,৫০০/-    ১৩,৮৯০/-
সংস্থাপন কাজে সরকারী অনুদান    ---    ২০,৫৫,৫৪৪/-    ২০,৫৫,৫৪৪/-    ১১,৫৩,৬০০/-    ১০,৬৮,৪৭৬/-
ভূমি হস্থান্তর ১% অর্থ    ---    ৪,৫০,০০০/-    ৪,৫০,০০০/-    ৪,৫০,০০০/-    ১,১১,৬০৯/-
সরকারী সূত্রে অনুদান :                    
এডিপি    ---    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    ------
এলজিএসপি-২    ---    ২০,০০,০০০/-    ২০,০০,০০০/-    ২০,০০,০০০/-    ৯,৩৮,৩৪৩/-
এজিএসপি-২ এর (পিবিজি )     ---    ৬,০০,০০০/-    ৬,০০,০০০/-    ৫,০০,০০০/-    ৪,৩৭,১৩৫/-
ইউপিজিপি-এ    ---    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    
ইউপিজিপি অন্যান্য-বি    ---    ১,০০,০০০/-    ১,০০,০০০/-    ১,০০,০০০/-    ৯২,৯৫১/-
টি আর    ---    ৮,০০,০০০/-    ৮,০০,০০০/-    ৮,০০,০০০/-    ৫,৭১,৩৯৬/-
কাজের বিনিময়ে টাকা    ---    ৮,০০,০০০/-    ৮,০০,০০০/-    ৮,০০,০০০/-    
কাজের বিনিময়ে খাদ্য    ---    ১০,০০,০০০/-    ১০,০০,০০০/-    ১০,০০,০০০/-    ৬,২১,৭৬২/-
কর্মসৃজন কর্মসূচী    ---    ২০,০০,০০০/-    ২০,০০,০০০/-    ২০,০০,০০০/-    ১৯,৮৪,০০০/-
স্থানীয় সরকার প্রতিষ্ঠান সূত্রে প্রাপ্তি    ---    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    ২,০০,০০০/-    ---
অন্যান্য প্রাপ্তি    ---    ৩,০০,০০০/-    ৩,০০,০০০/-    ---    ---
মোট প্রাপ্তি    ৮,১৪,০০০/-    ১,০৭,০৫,৫৪৪/-    ১,১৫,১৯,৫৪৪/-    ১,০২,০২,৩৫৬/-    ৬৬,৫৮,৩৭২.৮০/-


অনুমোদনের তারিখঃ-১০/০৫/২০১৮ খ্রিঃ।
ইউ.পির বার্ষিক বাজেট
কুরবান নগর ইউনিয়ন পরিষদ (এলজিডি আইডি ৬৯০৮৯১০), উপজেলা-সুনামগঞ্জ সদর,
জেলা- সুনামগঞ্জ।
অর্থ-বছর : ২০১৮-২০১৯


খাতের নাম    পরবর্তী অর্থ-বছরের বাজেট (টাকা) ২০১৮-২০১৯    ২০১৭-২০১৮ অর্থ-বছরের বাজেট (টাকা)    ২০১৬-২০১৭ অর্থ-বছরের প্রকৃত (টাকা)
    নিজস্ব তহবিল    অন্যান্য তহবিল    মোট        
১    ২    ৩    ৪    ৫    ৬
ব্যয় :                    
সংস্থাপন ব্যয় :                    
চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী    ৬,৯৯,৬০০/-    ৫,৭২,৪০০/-    ১২,৭২,০০০/-    ৮,১৬,০০০/-    ৩,৯৯,২৭৬/-
কর্মচারী/কর্মকর্তাদের বেতন, ভাতা    ---    ৭,৮৩,৫৪৪/-    ৭,৮৩,৫৪৪/-    ৭,৬৮,৪০০/-    ৬,৬৯,২০০/-
ভ্রমন ভাতা (চেয়ারম্যান/সচিব)    ২৫,০০০/-    ---    ২৫,০০০/-    ২৫,০০০/-    
কর আদায় বাবদ ব্যয়    ৫০,৬৮২.৫০/-    ---    ৫০,৬৮২.৫০/-    ৫৯,২৫০/-    
প্রিন্টিং এবং স্টেশনারী    ৩৫,০০০/-    ---    ৩৫,০০০/-    ৩৫,০০০/-    ৩৫,১০৮/-
আপ্যায়ন খরচ    ৩৫,০০০/-    ---    ৩৫,০০০/-    ৩৫,০০০/-    ৯,৩২০/-
অফিস রক্ষণাবেক্ষন    ---    ---    ---    ---    
অন্যান্য ব্যয়    ১,০০,০০০/-    ---    ১,০০,০০০/-    ১,০০,০০০/-    ৮১,৬৯২.৫০/-
উন্নয়ন মূলক ব্যয় :                    
কৃষি প্রকল্প    ---    ৫,৭৫,০০০/-    ৫,৭৫,০০০/-    ১২,৭৫,০০০/-    
স্বাস্থ্য ও পয়ঃনিস্কাশন    ---    ২,৫০,০০০/-    ২,৫০,০০০/-    ৩,২০,০০০/-    ৪০,০০০/-
রাস্তা নির্মাণ     ---    ৩১,০০,০০০/-    ৩১,০০,০০০/-    ২৪,০০,০০০/-    ৩৬,১৪,০৫৮/-
শিক্ষা কর্মসূচী    ---    ৮,২০,০০০/-    ৮,২০,০০০/-    ৩,৫০,০০০/-    ২,০০,০০০/-
সেচ ও খাল/বাঁধ    ---    ৬,২৫,০০০/-    ৬,২৫,০০০/-    ৩,৭৫,০০০/-    
নারীদের সহায়তার জন্য প্রকল্প ও অন্যান্য    ৪,৯০,০০০/-    ২,৮০,০০০/-    ৭,৩০,০০০/-    ৭,৪০,০০০/-    ২,২৮,৪৯৫.৩৭/-
রক্ষণাবেক্ষণ    ---    ৭,০০,০০০/-    ৭,০০,০০০/-    ১২,৫০,০০০/-    ৬,৪৩,৬৮৬.৯৫/-
অন্যান্য    ৪,৫০,০০০/-    ১৮,৫০,০০০/-    ১৮,৫০,০০০/-    ১১,৫০,০০০/-    ৬,৭৩,২৬৯.০৭/-
মোট ব্যয়:    ১৮,৮৫,২৮২.৫০/-    ৯৫,৫৫,৯৪৪/-    ১,১৪,৪১,২২৬.৫০/-    ১,০১,৪৮,৬৫০/-    ৬৫,৯৪,১০৫.৮৯/-
সমাপনী জের :    ---    ---    ৭৮,৩১৭.৫০/-    ৫৩,৭০৬/-    ৬৪,২৬৬.৯১/-
সর্বমোট আয় :    ---    ---    ১,১৫,১৯,৫৪৪/-    ১,০২,০২,৩৫৬/-    ৬৬,৫৮,৩৭২.৮০/-


অনুমোদনের তারিখঃ ১০/০৫/২০১৮ খ্রিঃ।
 


কুরবান নগর  ইউনিয়ন পরিষদের নিয়মিত কর্মচারীদের বিবরণ সম্পর্কিত বিবৃতিঃ-২০১৮-২০১৯ইং

ক্রমিক নং    পদের নাম    পদের সংখ্যা    নির্ভরশীল ব্যক্তিদের নাম    বেতরনের হার    বাড়ী ভাড়া    চিকিৎসা    মর্হাঘ ভাতা    টিফিন    মাসিক বেতন    বার্ষিক বেতন     আমলে আসার তারিখ
১    সচিব    ১    জিতেন চৌহান

    ১৬,২৮০/-
    ৭,৩২৬/-
    ১,৫০০/-
    ---
    ২০০/-    ২৫,২১৬/-    ৩,০২,৫৯২/-                                                       ০১/০৭/২০১৮ইং
                ২টি উৎসব ভাতা (১৬,২৮০দ্ধ২)    ৩২,৫৬০/-    
                বৈশাখী ভাতা     ৩,২৫৬/-    
                জিপিএফ মূল বেতন ১০%     ১৯,৫৩৬/-    
                মোট-    ৩,৫৭,৯৪৪/-    
২    দফাদার    ১    ইছাক আলী    ৩,৪০০/-
---
উৎসব    ---
ভাতা   ২    ---
টি    ---
----
    ৩,৪০০/-
---
মোট    ৪০,৮০০/-
৬,৮০০/-
৪৭,৬০০/-    
৩    মহল্লাদার    ৯    ১. আমির উদ্দিন    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-    
            ২. সুনীল চন্দ্র পাল    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-    
            ৩. সিরাজ উদ্দিন    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-    
            ৪. আঃ কাইয়ুম    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-    
            ৫. আঃ শহীদ    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-    
            ৬. দিল নাহার    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-

 

 

    
            ৭. রতিশ চন্দ্র পাল    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-

 

 

    
            ৮.শহর বানু    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-

 

 

    
            ৯. রুহুল আমিন    ৩,০০০/-    ---    ---    ---    ---    ৩,০০০/-    ৩৬,০০০/-

 

 

    
            ৯ জন মহল্লাদারের উৎসব ভাতা ২টি    ----------    ৫৪,০০০/-    
মোট=    ৪,২৫,৬০০/-    
সর্বমোট=    ৭,৮৩,৫৪৪/-    

 

কুরবাননগর ইউনিয়ন পরিষদ কার্যালয়
উপজেলা-সুনামগঞ্জ সদর, জেলা- সুনামগঞ্জ।

১৯৬১ সনের ট্যাক্স ধার্য্য বিধি ৩ (২) ধারা অনুযায়ী ট্যাক্স ধার্য্যরে প্রস্তাব

ক্রমিক নং    ট্যাক্স পরিষদের নাম    কি হারে ট্যাক্স ধার্য্য করার প্রস্তাব করা হলো    আনুমানিক বার্ষিক আমদানী    যে সমস্ত ব্যক্তি বিত্ত সম্পত্তি অথবা মালামালের এই আওতায় পরিবে    বিগত বৎসরের এই খাতে কত টাকা আদায় করা হয়েছে    কি হারে ট্যাক্স আদায় হইবে এবং অতিরিক্ত খরচ পরিবে    কি উদ্দেশ্যে ব্যয় করা হবে    আমলে আসার প্রস্তাবের তারিখ
১    ২    ৩    ৪    ৫    ৬    ৭    ৮    ৯
০১    বসত বাড়ীর উপর ট্যাক্স    ৭% হিসাবে    ৫,০৬,৮২৫/-    অত্র ইউনিয়নের বসত বাড়ীর ঘরের উপর    ৯৩,১৭৫/-    ১৫%    সম্মানী ভাতা কর্মচারীদের বেতন ভাতাদি/ আনুষাঙ্গিক/ উন্নয়ন মূলক কাজ ও বিবিধ খরচ মিটানো হবে।    ০১/০৭/২০১৮ইং
০২    ব্যবসার লাইসেন্স ফি/ মোটর যান ব্যতিত লাইসেন্স ফি    সরকারী নির্দেশ মোতাবেক    ৪০,০০০/-    সরকারী নির্দেশ মোতাবেক    ১৯,৬৫০/-    ”        
০৩    অন্যান্য কর    সরকারী নির্দেশ মোতাবেক    ১,২৯,৯৬৯/-    সরকারী নির্দেশ মোতাবেক    ১৮,৪৩৯.৬২/-    ”        
০৪    খোয়ার নিলাম    সরকারী নির্দেশ মোতাবেক    ৩,৫০০/-    সরকারী নির্দেশ মোতাবেক    -------    ”        
০৫    স্থাবর সম্পত্তির হস্তান্তরের উপর কর    ১%    ৪,৫০,০০০/-    অত্র ইউনিয়নের স্থাবর সম্পত্তির হস্তান্তরের উপর    ১,১১,৬০৯/-    অতিরিক্ত খরচ লাগবেনা        

 

 

 

৫,০০০/- ২৬২৫/-ইউপি-২৩৭৫/-সর  ইউপি সদস্য
৮,০০০/-৪৬০০/- ৩৬০০/-ইউপি      ইউপি চেয়ারম্যান/ইউপি সদস্য
১০,০০০/-৫,৫০০/-ইউপি, ৪,৫০০/- সরকারী; ইউপি চেয়ারম্যান

 

 

                                                                                                  

 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
কুরবাননগর  ইউনিয়ন পরিষদ কার্যালয়
সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ।
২০১৭-২০১৮ আর্থিক সনের বাজেট নি¤œরূপ
আয় সমূহ
তারিখঃ- ১০/০৫/২০১৭ খ্রিঃ।
(১) উদ্বৃত্ত জের ---------------------------------------------------------------------- ৪৪,৭৫৬/-
(ক) নিজস্ব উৎস থেকে প্রাপ্তিঃ-
(১) বসত বাড়ির উপর চলতি বৎসরের হোল্ডিং ট্যাক্স     ---------------------- ১,৫০,০০০/-
(২) বসত বাড়ির উপর বকেয়া হোল্ডিং ট্যাক্স  ------------------------------ ৫০,০০০/-
(৩) মেলা, কৃষি প্রদর্শন এবং বাণিজ্য প্রদর্শনীর উপর কর ----------------------২,৫০০/-
(৪) পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ও পারমিট ফি -------------------------  ৪৫,০০০/-
(৫) মোটর যান ব্যতিত অন্যান্য যানবাহনের উপর লাইসেন্স ফি    ---------------- ৪,০০০/-
(৬) খোয়ার নিলাম বিক্রয় হতে আয় ----------------------------------------  ২,৫০০/-
(৭) অন্যান্য (জন্ম-মৃত্যু ও নাগরিকত্ব সনদের জন্য) ফি ----------------------- ৮০,০০০/-
(৮) অন্যান্য আয় -------------------------------------------------------- ১,২০,০০০/-
(খ) সরকারী সূত্রে অনুদানঃ-
(২) উন্নয়ন খাতঃ-
    (ক) বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) ---------------------------------------- ২,০০,০০০/-
    (খ) ইউপি উন্নয়ন সহায়তা থেকে বরাদ্দ (খএঝচ-৩) ------------------------ ২০,০০,০০০/-
    (গ) এলজিএসপি-৩ এর (পিবিজি) ----------------------------------------- ৬,০০,০০০/-
    (ঘ) ইউপিজিপি-এ -------------------------------------------------------- ২,০০,০০০/-
    (ঙ) ইউপিজিপি-অন্যান্য-বি ------------------------------------------------ ১,০০,০০০/-
    (চ) টি.আর. হতে আয় ---------------------------------------------------- ৮,০০,০০০/-
    (ছ) কাজের বিনিময়ে টাকা (কাবিটা) ---------------------------------------- ৮,০০,০০০/-    
       (জ) কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) --------------------------------------- ১০,০০,০০০/-
    (ঝ) কর্মসৃজন কর্মসূচি ---------------------------------------------------- ২০,০০,০০০/-
      (ঞ) অন্যান্য দাতা সংস্থার অনুদান------------------------------------------৩,০০,০০০/-
(৩) সংস্থাপন (সরকারী অনুদান)ঃ-
    (ক) চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা বার্ষিক ------------------------------১২,৭২,০০০/-
    (খ) সচিবের বেতন ভাতা --------------------------------------------------- ৩,০২,৫৯২/-            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৭৫,৬৪৮/- + সরকারী অংশ ২,২৬,৯৪৪/-)
(গ) সচিবের উৎসব ভাতা (০২) টি -------------------------------------------- ৩২,৫৬০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৮,১৪০/- + সরকারী অংশ ২৪,৪২০/-)
    (ঘ) জিপিএফ মূল বেতনের ১০% (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক)----------- ১৯,৫৩৬/-
    (ঙ) সচিবের বৈশাখী ভাতা  (উপজেলা পরিষদ কর্তৃক---------------------------- ৩,২৫৬/-      
    (ঙ) দফাদার ও মহল্লাদারদের বেতন ভাতা (দফাদার-১ জন ও মহল্লাদার- ৯ জন)- ৩,৬৪,৮০০/-
            (ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ১,৮২,৪০০/- + সরকারী অংশ ১,৮২,৪০০/-)
    (চ) দফাদার ও মহল্লাদারদের উৎসব ভাতা (০২) টি ----------------------------  ৬০,৮০০/-
(ইউপি অংশ উপজেলা পরিষদ কর্তৃক ৩০,৪০০/- + সরকারী অংশ ৩০,৪০০/-)
        
(৪) ভূমি হস্তান্তর কর ১% আয় -----------------------------------------------    ৪,৫০,০০০/-
(৫) উপজেলা পরিষদ কর্তৃক আয় ------------------------------------------------ ১,০০,০০০/-
(৬) জেলা পরিষদ কর্তৃক আয় --------------------------------------------------  ১,০০,০০০/-
মোট আয়ঃ       =  ৯৯,০২,৩৫৬/-
ব্যয়সমূহ
ক. রাজস্ব
(১) সংস্থাপন ব্যয়ঃ-
(ক) চেয়াম্যান ও সদস্যদের সম্মানী ভাতা ----------------------------------- ৭,৯২,২০০/-
(খ) ইউপি সচিবের বেতন ভাতাদি বার্ষিক-------------------------------------২,৯০,১০০/-
(গ) ইউপি সচিবের উৎসব ভাতা ০২ টি     --------------------------------------- ৩১,০০০/-
(ঘ) দফাদার ও ৯ জন মহল্লাদারদের ভাতাদি বার্ষিক --------------------------- ৩,৬৪,৮০০/-
(ঙ) দফাদার ও ৯ জন মহাল্লাদারদের উৎসব ভাতা ০২ টি ------------------------ ৬০,৮০০/-
(চ) ট্যাক্স আদায় কমিশন ------------------------------------------------------১৫,০০০/-
(ছ) ভ্রমন ভাতা বাবদ ব্যয় (চেয়ারম্যান/সচিব)---------------------------------- ৫,০০০/-
(জ) জিপিএফ (মূল বেতনের ১০%) ------------------------------------------ ১৮,৬০০/-
(ঝ) সচিবের বৈশাখী ভাতা---------------------------------------------------- ৩,১০০/-
(ঞ) আনুষঙ্গিকঃ-
    (১) ষ্টেশনারি বাবদ ব্যয় ------------------------------------------------- ৩,০০০/-
    (২) খবরের কাগজ বাবদ ব্যয়     --------------------------------------------
    (৩) আপ্যায়ন বাবদ ব্যয়     -----------------------------------------------  ৪,০০০/-
    (৪) জাতীয় উৎসব বাবদ ব্যয় --------------------------------------------  
    (৫) জন্ম নিবন্ধন বাবদ ব্যয় ----------------------------------------------
    (৬) অন্যান্য -----------------------------------------------------------  
(ট) উন্নয়ন মূল কাজ বাবদঃ-
(১) নারীদের আর্থিক উন্নয়নে গবাদী পশু ও হাঁস মুর সেলাই প্রশিক্ষণ বাবদ----
(২) অন্যান্য -----------------------------------------------------------

খ. উন্নয়ন ব্যয়ঃ-
(২) বার্ষিক উন্নয়ন কর্মসূচি - (এডিপি সাধারণ)
    (১) স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী     --------------------------------------------------- ৫০,০০০/-
    (২) শিক্ষা খাতে ব্যয় ------------------------------------------------------- ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ ---------------------------------------------------- ৫০,০০০/-
    (৪) অন্যান্য --------------------------------------------------------------

গ. ইউপি উন্নয়ন সহায়তা থোক বরাদ্ধঃ- এলজিএসপি-২ (বিবিজি) ঃ-
    (১) রিং কালভার্ট, পাইপ/বক্স কালভার্ট বাবদ ব্যয় ---------------------------------  ২,০০,০০০/-
    (২) স্বাস্থ্য পঁয়ঃ প্রণালী বাবদ ব্যয় ----------------------------------------------   ২,০০,০০০/-
    (৩) রাস্তা নির্মাণ ও মেরামত বাবদ ব্যয়     ----------------------------------------- ৩,৫০,০০০/-
    (৪) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয়     --------------------------------------------------  ১,০০,০০০/-
    (৫) বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------------------  ২,৫০,০০০/-
    (৬) হতদরিদ্র নারীদের উন্নয়নে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ ------------- ২,৮০,০০০/-
    (৭) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ----------------------- ৩,০০,০০০/-
(৮) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ২,০০,০০০/-
    (৯) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,২০,০০০/-


ঘ. এলজিএসপি-৩ (পিবিজি)ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ১,০০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ১,২০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ১,৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ১,৩০,০০০/-
ঙ. ইউপিজিপি-এ ঃ-
    (১) রাস্তা নির্মাণ --------------------------------------------------------------- ৫০,০০০/-
    (২) ছাত্রী বা নারীদের জন্য পৃথক স্বাস্থ্য ও পঁয়ঃ প্রণালী বাবদ ------------------------ ৫০,০০০/-
    (৩) রক্ষণাবেক্ষণ বাবদ --------------------------------------------------------- ৫০,০০০/-    (৪) অন্যান্য ------------------------------------------------------------------- ৫০,০০০/-
চ. ইউপিজিপি-বি ঃ-
    (১) সচেতনতা মূলক সভা ও অন্যান্য --------------------------------------------- ১,০০,০০০/-
ছ. কাজের বিনিময়ে টাকা (কাবিটা)ঃ-
    (১) গোরস্থান, শ্মশান বাবদ ব্যয় ------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------  ১,৭৫,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,৭৫,০০০/-
    (৪) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ৫০,০০০/-
জ. কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা)ঃ-
    (১) রাস্তা নির্মাণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ৪,০০,০০০/-
    (২) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (৩) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৪) কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠান বাবদ ব্যয় ------------------------------------------ ১,০০,০০০/-
(৫) শিক্ষা কর্মসূচী বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
(৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
(৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ১,০০,০০০/-
ঝ. টি আরঃ-
    (১) রাস্তা নির্মান বাবদ ব্যয় ------------------------------------------------------ ১,০০,০০০/-
    (২) কবরস্থান, শ্মশান/প্রতিষ্ঠান উন্নয়ন বাবদ ব্যয় ----------------------------------  ১,০০,০০০/-
    (৩) শিক্ষার উন্নয়ন বাবদ ব্যয় ---------------------------------------------------  ১,০০,০০০/-
    (৪) কৃষি প্রকল্প বাবদ ব্যয় ------------------------------------------------------- ১,০০,০০০/-
    (৫) সেচ ও খাল/বাঁধ বাবদ ব্যয় ------------------------------------------------- ১,০০,০০০/-
    (৬) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ----------------------------------------------------- ১,০০,০০০/-
    (৭) অন্যান্য ব্যয় --------------------------------------------------------------- ২,০০,০০০/-
ঞ. কর্মসৃজন কর্মসূচি ঃ-
    (১) রাস্তা নির্মাণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ১০,০০,০০০/-
    (২) রক্ষণাবেক্ষণ বাবদ ব্যয় ---------------------------------------------------- ৬,০০,০০০/-
    (৩) অন্যান্য ------------------------------------------------------------------ ৪,০০,০০০/-

ট. ভূমি হস্থান্তর ১% অর্থ ঃ উন্নয়ন মূলক কাজ/অন্যান্য -------------------------------- ৪,৫০,০০০/-
ঠ. স্থানীয় সরকার প্রতিষ্ঠান সূত্রে প্রাপ্তি ঃ উন্নয়ন মূলক কাজ ---------------------------- ২,০০,০০০/-
                                                    মোট ব্যয়     = ৯৯,০১,৩০৬/-
                                                        উদ্বৃত্ত    =       ১০৫০/-     
                                                        মোট আয়    = ৯৯,০২,৩৫৬/-
        
    
    
উক্ত বরাদ্দের আলোকে যে সকল স্কিম/প্রকল্প শ্রমিকের মাধ্যমে বাস্তবায়ন করা হবে। সে সকল স্কিম/প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে ৩০% মহিলা শ্রমিক নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে নারীর ক্ষমতায়নও বৃদ্ধি পাবে।

 

 

 

 

                                                                                                                                 ইউ/পি ফরম ১

কুরবান নগর ইউনিয়ন পরিষদ বার্ষিক বাজেটি

উপজেলা ও জেলা-সুনামগঞ্জ।

অর্থবছর: ২০১৬-২০১৭

 

 

খাতের নাম

 

 

পরবর্তী বছরের বাজেট

 

 

মোট

চলতি বছরের সংশোধীত

বাজেট (টাকা)

 

২০১৫-২০১৬

র্পূববর্তী বংসরের প্রককৃত (টাকা)

 

২০১৪-২০১৫

নিজস্ব

তহবিল

অন্যান্য

তহবিল

প্রারম্ভিক জের

 

 

 

 

 

হাতে নগদ

 

 

 

 

 

ব্যংকে জমা

১৯৫৬

৮৭৭৮৪১

৮৭৯৭৯৭

 

১৪৯৫০

মোট প্রারম্ভিক জের

১৯৫৬

৮৭৭৮৪১

৮৭৯৭৯৭

১৭৫৬

 

প্রাপ্তি

 

 

 

 

 

কর আদায়

১৭০০০০

 

১৭০০০০

২৬৫০০

৫৩৬৬০

পরিষদ কৃতক লাইসেন্সও পারমিট ফিস

৬০০০০

 

৬০০০০

১৭৫০০

১৬৮০০

ইজারা বাবদ পাপ্তি

 

 

 

 

 

অজান্তিক যানবাহনের লাইসেন্স ফিস

 

 

 

 

 

সম্পওি থেকে আয়

 

 

 

 

 

সংস্থাপণ কাজে সরকারী অনুদান

 

৮৫০৬০০

৮৫০৬০০

৭৭১৮৮৮

৭৩২৪০০

স্থাবর সমপ্তি হস্তান্তর ১ অথ

২০০০০০

 

২০০০০০

১৭০০৭২৭

৪০০০০০

এ্ডিপিতে সরকারী সুত্রে অনুদান

 

৯০০০০০

৯০০০০০

৯৫০০০০

 

সরকারী থোক বরাদ্ধ

 

২০০০০০০

২০০০০০০

৬৬৯৭৮৫

২৩৯৯৮০৩

স্থানীয় সরকার প্রতিষ্টান সূত্রে পাপ্রি

 

৪১২০০০০

৪১২০০০০

২০৭৬৫০০

৪৯১২২২৮

অন্যান্র প্রাপ্রি

৫০০০০

৩২৫০০০

৩২৫০০০০

৮১৭০০

২০০০০

মোট পাপ্রি;

৪৮৩৯১২

৯০৭৩৪৪১

৯৫০৫৩৯৭

৬২৯৬৩৫৬

৮৫৪৯৮৪১

 

 

 

 

 

 

ব্যয়

 

 

 

 

 

সংস্থাপন ব্যয়

 

 

 

 

 

চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী

 

২৫৮০০০

২৫৮০০০

২৫৮০০০

২৫৮০০০

কমচারী কমকতাদের বেতন ভাতা

 

৬৬৯২০০

৬৬৯২০০

৪৯৫৬০০

৪৯৫৬০০

কর আদায় বাবদ ব্যয়

২০০০০

 

১৫০০০

৩৬০০

৩৬০০

পিন্টিং এবং স্টেশনারী

৪৮০০০

 

৪৮০০০

৩৬২৪৪

৬৭৮১০

ডাক ও তার

৫০০০

 

৫০০০

 

 

বিদ্যৎ  বিল

১৫০০০

 

১২০০০

 

 

অফিস রক্ষণাবেক্ষণ

৩০০০০

 

৩০০০০

 

 

অন্যান্য ব্যয়

৪৫০০০

 

৪৫০০০

১৩৩২৯০

 

উন্নয়নমুলক ব্যয়

 

 

 

 

 

কৃষি প্রকল্প

৫০০০০

৬০০০০

১১০০০০

 

 

স্বাস্থ্য ও পয়; নিস্কাষন

 

২৫০০০০

২৫০০০০

৬০০০০

৮০৩১৫৬

রাস্তা র্নিমাণ ও মেরামত

১০০০০০

৫৮০০০০০

৫৯০০০০০

৭৬৫০৭৭

৫০৮১৮৬৫

গৃহ নিমান ও মেরামত

 

৩৫০০০০

৩৫০০০০

৩৪৫০০০

 

শিক্ষা কমসুচি

 

১৫০০০০

১৫০০০০

১২০০০০

১৮৬০০০

সেচ ও খার বাধ কালভাট

৫০০০০

১২০০০০

১৭০০০০০

 

১১৮৬০০০

দারিদ্যতা নিরসন

 

২৫০০০০

২৫০০০০

 

 

নারী উন্নয়ন

 

৪৫০০০০

৪৫০০০০

 

 

অন্যান্য ব্যয়

৫০০০০

২৫০০০০

৩০০০০০

৩২৬২৪

১৪৪৪৪৭

মোট ব্যয়

৪১৩০০০

৮৬০৭২০০

৯০০২২০০

২১৬৭৭২৩

৮১০৫২৭৮

উদ্বৃ্ও           

৪৪৭৫৬

৩১৬৪৪১

৩৪৩১৯৭

২৩১০৬৭৫

২০৭৯৯

 

  ইউ/পি ফরম ১

কুরবান নগর ইউনিয়ন পরিষদের বার্ষিক বাজেট

উপজেলা ও জেলা- সুনামগঞ্জ।

অর্থবছর ২০১৩-২০১৪

প্রাপ্তি

পরবর্তী বৎসরের বাজেট

২০১৩-২০১৪

চলতি বছরের বাজেট/সংশোধীত বাজেট(টাকা)

২০১২-২০১৩

র্পূববর্তী বৎসরের প্রকৃত(টাকা)

২০১১-২০১২

ক. নিজস্ব উৎস

 

 

 

১।জের

৪৩৫৬/=

৩৫৮৭/=

৫২৩১/=

ইউনিয়ন কর, রেট ও ফিস

 

 

 

২।ক.বসতবাড়ীর বাৎসরিক মূল্যের উপর কর

৪৫০০০/=

২১০০০/=

১৭০০০/=

খ.বসৎবাড়ীর বাৎসরিক মূল্যের উপর বকেয়া কর

৪৬০০০/=

 

 

৩।ব্যবসা, পেশা,বানিজ্য ও জীবীকা বৃত্তির উপর কর

১৫০০০/=

 

 

৪।বিজ্ঞাপনের উপর কর

৫০০০/=

৫০০০/=

২০০০/=

৫।বিনোদন কর

 

 

 

ক.সিনেমার উপর কর

 

 

 

খ.যাত্রা, নাটক ও অন্যান্য বিনোদনমূলক অনুষ্ঠানের উপর কর

 

৫০০০/=

১০০০/=

 

৬।যানবাহনের উপর লাইসেন্স ফিস মোটরজান ব্যতিত

১২০০০/=

২০০০/=

২০০০/=

৭।মেলা,কৃষি প্রদর্শনী এবং বানিজ্যে উপর কর

২০০০/=

 

 

৮।পরিষদ কতৃক ইস্যুকৃত ট্রেডলাইসেন্স

১৮০০০/=

৮৪০০/=

৬৭০০/=

৯।জন্মনিবন্দ্বন

৫০০০/=

৪৫০০/=

৪৫০/=

১০।ইজারা বাবদ প্রাপ্তি

 

 

 

ক.হাটবাজার হতে আয়

৩৫০০০/=

 

 

খ.জলমহাল হতে আয়

 

 

 

গ.ফেরিঘাট/খেয়াঘাট

১০০০০/=

 

 

ঘ.খোয়াড়

২০০০/=

 

 

১১।গ্রাম আদালত

১০০০/=

৫০০/=

 

১২।ব্যাংকে রক্ষিত টাকার সুদ

১০০০/=

৫০০/=

 

১৩।সনদপত্রসমূহ হতে আয়

১২০০০/=

 

 

১৪।সম্পত্তি হতে আয়

২৪০০০/=

 

 

সবমোট

২৩২৩৫৬/=

 

 

 

প্রাপ্তি

 

পরবর্তী বৎসরের বাজেট

২০১২-২০১৩

 

চলতি বছরের বাজেট/সংশোধীত বাজেট(টাকা)

২০১১-২০১২

 র্পূববর্তী বৎসরের প্রকৃত(টাকা)

২০১০-২০১১

 

 

১৫।সরকারী সূত্রে অনুদান

 

 

 

 

ক.উন্নয়ন খাত এডিপি

৬০০০০/=

২০০০০০/=

২০০০০০/=

 

খ.এলজিএসপি

৯৬১০০০/=

৮৬৩৮০০/=

৪১২৫০০/=

 

গ.বিআরডিবি

৩০০০০০/=

 

 

 

১৬।কৃষি ও ক্ষুদ্রসেচ

 

 

 

 

ক.কৃষি ও সেচ

২৫০০০/=

১৫০০০/=

 

 

খ.মৎস ও পশুসম্পদ

৩০০০/=

 

 

 

গ.ক্ষুদ্র ও কুঠির শিল্প

৫০০০/=

 

 

 

১৭।বস্তুগত অবকাঠামো

 

 

 

 

ক.গৃহ নির্মাণ

৭০০০/=

৫০০০/=

 

 

খ.জনস্বাস্থ্য

৫০০০০/=

৪৫০০০/=

 

 

গ.পরিবহন ও যোগাযোগ

৩০০০০০/=

 

 

 

১৮।আর্থসামাজিক অবকাঠামো

 

 

 

 

ক.শিক্ষার উন্নয়ন

৫০০০০/=

৩৭০০০/=

 

 

খ.স্বাস্থ্য ও সমাজকল্যাণ

১০০০০/=

৭০০০/=

 

 

গ.ক্রীড়া ও সংস্কৃতি

৮০০০/=

১০০০/=

 

 

ঘ.বিবিধ

১০০০০/=

 

 

 

১৯।সংস্থাপন(সরকারী সূত্রে)

 

 

 

 

ক.চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী ভাতা

২৫৮০০০/=

২৫৮০০০/=

১১৭০০০/=

 

খ.সেক্রেটারী,দফাদার ও গ্রাম পুলিশের বেতন ও ভাতাদি

৩৭৪৪০০/=

৩৪৪০০০/=

১৯১০০০/=

 

২০.অন্যান্য

 

 

 

 

ক.১%ভূমি হস্থান্তর কর

৬০০০০/=

৫০০০০/=

৫০০০০/=

 

খ.কাবিখা/কাবিটা/টিআর

৮১০০০০/=

৫৫০০০০/=

৫০০০০০/=

 

গ.সরকার থেকে বরাদ্ধ

১০০০০০/=

 

১৭৬০০০/=

 

ঘ.পল্লীউন্নয়ন প্রকল্প

৫০০০০/=

৫০০০০/=

 

 

২১।স্থানীয়সূত্রে অনুদান

 

 

 

 

ক.উপজেলা পরিষদ

৫০০০০/=

 

 

 

খ.জেলা পরিষদ

১০০০০/=

 

 

 

গ.অন্যান্য

১০০০০/=

৩০০০/=

 

 

সর্বমোট আয়

৩৫২১৪০০/=

 

 

 

ব্যায়

পরবর্তী বৎসরের বাজেট

২০১২-২০১৩

 

চলতি বছরের বাজেট/সংশোধীত বাজেট(টাকা)

২০১১-২০১২

র্পূববর্তী বৎসরের প্রকৃত(টাকা)

২০১০-২০১১

১।সংস্থাপন ব্যায়

 

 

 

ক.চেয়ারম্যান ও সদস্যবৃন্দের সম্মানী ভাতা

২৫৮০০০/=

২৫৮০০০/=

১১৭০০০/=

খ.সচিবের বেতন ও ভাতাদি

১৬০০০০/=

১৪৪০০০/=

১১৭০০০/=

গ.গ্রাম পুলিশের বেতন ভাতা

২১৪০০০/=

১৯৮৮০০/=

১৮৫৩০০/=

ঘ.ট্যাক্স আদায় কমিশন

১৫০০০/=

১০০০০/=

 

২।আনুষঙ্গিক ব্যায়

 

 

 

ক.স্টেশনারী

১৫০০০/=

৬৯০০/=

১১৫০০/=

খ.বিদ্যুৎ বিল

১০০০০/=

 

 

গ.আপ্যায়ন বিল

১০০০০/=

৮০০০/=

৭৫০০/=

ঘ.দরিদ্রদের সাহায্য

১০০০০/=

১০০০০/=

 

ঙ.আসবাবপত ক্রয় ও মেরামত

২৫০০০/=

৩০০০০/=

 

চ.জাতীয় উৎসব

১০০০/=

৫০০/=

 

ছ.খেলাধুলা

১০০০/=

৫০০/=

 

জ.ইউ/পি অফিস পাহারা খরচ

৫০০০/=

 

 

ঝ.এসেসম্যান্ট প্রণয়ন খরচ

৭০০০/=

৫৫০০/=

 

ঞ.কম্পিউটার মেরামত

৫০০০/=

 

 

৩।ভ্রমন ভাতা খরচ

৩০০০০/=

২৫০০০/=

 

৪।উন্নয়ন ব্যায়(নিজস্ব আয় হতে)

 

 

 

ক.স্বাস্থ্য সম্মত পায়খানা সরবরাহ

১০০০০/=

৫০০০/=

 

খ.বৃক্ষরোপণ

১৫০০/=

১০০০/=

 

গ.অফিস ভবন রক্ষণাবেক্ষণ

১৫০০০/=

১০০০/=

 

ঘ.রাস্থা রক্ষনাবেক্ষণ

১৫০০০/=

১০০০০/=

 

ঙ.ল্যাট্রিন নির্মাণ

১০০০/=

 

 

চ.কালভার্ট তৈরি ও সেচ

২৫০০০/=

৪০০০/=

 

৩।উন্নয়ন খাত

 

 

 

ক.এলজিএসপি

৯৬১০০০/=

৮৬৩৮০০/=

৪১২৫০০/=

খ.কৃষি ও সেচ

২৫০০০/=

১৫০০০/=

 

গ.মৎস ও পশুসম্পদ

৩০০০/=

 

 

ঘ.ক্ষুদ্র ও কুঠির শিল্প

৫০০০/=

 

 

ঙ.পরিবহন ও যোগাযোগ

৫০০০০/=

৪১২৫০০/=

 

চ.গৃহনির্মাণ

৭০০০/=

৫০০০/=

 

ছ.জনস্বাস্থ্য

২৫০০০/=

৪৫০০০/=

 

জ.শিক্ষার উন্নয়ণ

৫০০০০/=

৩৭০০০/=

 

ঝ.স্বাস্থ ও সমাজ কল্যাণ

১০০০০/=

৭০০০/=

 

ঞ.ক্রীড়া ও সংস্কৃতি

৮০০০/=

১০০০/=

 

ট.বিবিধ

১০০০/=

 

 

৪।বিআরডিবি

৩০০০০০/=

 

 

৫।টিআর রাস্তা রক্ষনাবেক্ষণ ও নির্মাণ

৮১০০০০/=

২৫৮০০০/=

১১৭০০০/=

৬।অন্যান্য

১০০০০/=

৩০০০/=

 

সর্বমোট

৩৩২৩৫০০/=

 

 

           

 

সর্বমোট আয়-৩৫২১৪০০/=

সর্বমোট ব্যায়-৩৩২৩৫০০/=

সর্বমোট উদ্ধৃত্ত-১৯৭৯০০/=